অর্থ আত্মসাৎ মামলায় গ্রেফতারের ঘটনায় যুবলীগ নেতা উজ্জলকে অব্যাহতি

128

স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলায় অর্থ আত্মসাতের ৩টি মামলায় সাজাঁপ্রাপ্ত পলাতক আসামী উপজেলার বানেশ্বর্দী ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম উজ্জল নকলা থানা পুলিশের হাতে ঢাকার জয়দেবপুর শিরিসচালা এলাকায় গ্রেফতার হওয়ার ঘটনায় দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। শুক্রবার (২৪সেপ্টম্বর) রাত আটটার সময় নকলা উত্তরবাজারস্থ সুমাইয়্যা প্লাজায় যুবলীগের কার্যালয়ে এক জরুরী সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেলের সভাপতিত্বে জরুরী সভায় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এফএম কামরুল আলম রঞ্জু, রেজাউল করিম রিপন, সদস্য সরফরাজ খান, শিপন, মর্তুজসহ আরো আনেকে। এসময় ইউনিয়ন যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল যায়যায়দিনকে বলেন, উপজেলা যুবলীগের ডাকা জরুরী সভায় নজরুল ইসলাম উজ্জলকে তাঁর পদ থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে ও বানেশ্বর্দী ইউনিয়ন যুবলীগের ১নং সহসভাপতি আ: সবুর রনিকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। পৌর যুবলীগের কমিটির বিষয়ে রফিকুল ইসলাম সোহেলের কাছে জানতে চাইলে তিনি বলেন, করোনাসহ বিভিন্ন কারনে পৌর যুবলীগের কমিটি করা হয়নি। নেতৃবৃন্ধদের সাথে আলোচনা স্বাপেক্ষে আগামী অক্টোবর মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে পৌর যুবলীগের কমিটি গঠন করার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, উপজেলার বানেশ্বর্দী ইউনিয়নরে যুবলীগের সভাপতি নজরুল ইসলাম উজ্জল অর্থ আত্মসাতের ৩টি সাঁজাপ্রাপ্ত ও ১টি গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামী ছিলেন। গত বৃহস্পতিবার নকলা থানা পুলিশ ঢাকার জয়দেপুরের শিরিসচালা এলাকা থেকে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করেন। ওই ঘটনার কারনে তাকে দল থেকে অব্যাহতি দিয়ে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে আ: সবুর রনিকে দায়িত্ব প্রদান করা হয়।