ঝিনাইগাতীতে ক্রয়কৃত জায়গা জবর দখলের পায়তারার অভিযোগ

56

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে ক্রয়কৃত জায়গায় রোপিত কাঠের বাগান কেটে জোর পুবর্ক জবর দখলের পায়তারা করছে জৈনক আবুল হোসেন ও শাহজাহান গংরা। জমির ক্রয় সুত্রে মালিক মোছা. ছালেহা বেগম জানান, আমার স্বামী ঢাকায় রিক্সা চালায়। আমি ঝিনাইগাতী বাজারের পাশে নয়াগাঁও গ্রামে বসবাস করি। আমি একজন সহজ সরল অসহায় মহিলা। আমার পাশ্ববর্তী ঝিনাইগাতী গ্রামের মৃত মোহাম্মদ আলীর পুত্র আবুল হোসেন ও শাহজাহান গংরা আমার ক্রয়কৃত ৩১.৫ শতাংশ জমি জবর- দখলের পায়তারা করছে।

তিনি আরোও জানান, উক্ত জমি ক্রয়ের পর নিজ দখলে নিয়ে গত প্রায় ২০/২১ বছর ধরে কাঠের বাগান করে ভোগদখল করে আসছি। গত প্রায় ১ বছর পূর্বে রোপনকৃত কাঠের বাগানের গাছগুলো বিক্রি করে আবারও ছালেহা নতুন করে ৬ মাস আগে উক্ত জমিতে বৃক্ষরোপন করে। ছালেহার জমিতে রোপনকৃত কাঠের বাগান ভাংচুর ও গাছ কেটে ফেলে আবুল হোসেন গংরা রাতের আধারে ছোট্ট একটি সাপরা ঘর তুলে জমিটি বেদখলের পায়তারা করছে।

এ বিষয়ে ছালেহা বেগম বাদী হয়ে ঝিনাইগাতী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এতে আবুল হোসেন গংরা আরো ক্ষিপ্ত হয়ে তাকে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে। অসহায় গরীব এ মহিলার ক্রয়কৃত জমি আবুল হোসেন গংরা দখল না করতে পারে এ বিষয়ে ছালেহা বেগম জেলা প্রশাসক ও পুলিশ সুপারের দৃষ্টি কামনা করেছেন।