নকলায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

56

স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলায় করোনা ভাইরাসের প্রভাবের কারনে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থবিধি ও সামাজিক দূরুত্ব মেনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা, শহীদের স্মরণে নীরবতা পালন, বিশেষ দোয়া, আলোচনা সভা ও ভার্চুয়ালে বঙ্গবন্ধুর জীবনের উপর কুইজ প্রতিযোগিতাসহ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় শোক দিবস।

রবিবার সকাল ৮টায় নকলা উত্তরবাজারস্থ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন পূর্বক অর্ধনমিত রাখা ও সাড়ে ৮টায় মুক্তিযোদ্ধ কমপ্লেক্স প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগসহ আওয়ামী লীগ ও সহযোগী বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ হলরুমে সামাজিক দূরুত্ব নিশ্চিত পূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, সহকারি কমিশনার (ভূমি) কাউছার আহম্মেদ, মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের মহিলা ইউনিট জেলা শাখার সভাপতি সুলতানা হোসনে জাহান রত্না, পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মাহবুবুল আলম সোহাগ, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান, নকলা-নালিতাবাড়ী ট্রাফিক জোনের পুলিশ পরিদর্শক (টিআই) মো. আশরাফ আলী, যুবলীগের আহব্বায়ক রফিকুল ইসলাম সোহেল এবং বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তর, রাজনৈতিক ও সহযোগী অংঙ্গ সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এছাড়াও বিকেলে শহরের বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।