শেরপুরে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে যাচ্ছেন ডিসি

179

শফিউল আলম লাভলু: শেরপুরে বৈশ্বিক মহামারি কোভিড মোকাবিলার পাশাপাশি সকল নাগরিককে সুরক্ষিত রাখার লক্ষ্যে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে সরকারের সকল সহায়তা নিয়ে ছুটে যাচ্ছেন জেলা প্রশাসক (ডিসি) মো. মোমিনুর রশীদ। ফোন করলেই অসহায়দের বাড়িতে পরিচয় গোপন রেখে পৌঁছে দিচ্ছেন মানবিক সহায়তা। জেলার উন্নয়নে ছুটির দিনেও এক উপজেলা থেকে অন্য উপজেলায় তিনি নৌকায় এমনকি পায়ে হেঁটে ছুটে চলেছেন।

শেরপুরের জেলা প্রশাসক (ডিসি) হিসেবে মো. মোমিনুর রশীদ বৈশ্বিক মহামারি কোভিড-১৯ মোকাবিলার প্রকট মুহূর্তে ২০২১ সালের ২১ জুনে দায়িত্বভার গ্রহণ করেন। তিনি ২২তম বিসিএস ক্যাডারে সরকারি চাকুরীতে প্রবেশ করেন। এ জেলায় যোগদানের আগে তিনি ঢাকায় জোনাল স্যাটেলমেন অফিসার হিসেবে কর্মরত ছিলেন। শেরপুরের জেলা প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণের ক্ষণ থেকেই সারা জেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনবান্ধব জেলা প্রশাসনের সেবা পৌঁছে দিতে জেলা প্রশাসক (ডিসি) মো. মোমিনুর রশীদের নেতৃত্বে প্রশাসনের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন। জেলাবাসীকে করোনার সংক্রমণ থেকে সুরক্ষিত রাখার লক্ষ্যে সব ধরনের প্রচেষ্টা চালাচ্ছেন তিনি।

জেলার প্রত্যন্ত অঞ্চলে সরকারের চলমান বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শন এবং প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী পৌঁছে দিতে কর্মকর্তাদের সঙ্গে নিয়ে সরকারি গাড়ির পাশাপাশি খেয়া নৌকায় এমনকি কয়েক মাইল দুর্গম পথ স্বাচ্ছন্দ্যে পায়ে হেঁটে পাড়ি দিচ্ছেন এই জেলা প্রশাসক।

জেলা প্রশাসক (ডিসি) মো. মোমিনুর রশীদ যায়যায়দিনকে বলেন, আমি শেরপুরে যোগদানের পর থেকে সরকারি সকল সেবা উন্মুক্ত করে দিয়েছি। শেরপুরকে আধুনিক জেলা হিসেবে গড়ে তোলার জন্য সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিসহ শ্রেনি পেশার লোকজনদের সহযোগিতা কামনা করেন।