নকলায় অনুমোদনহীন প্রতিষ্ঠানে র‌্যাবের অভিযান: আড়াই লক্ষ টাকা জরিমানা

91

শেরপুর প্রতিনিধি: শেরপুরের নকলায় তিনটি অনুমোদনহীন সেমাই ও জুসের কারখানায় অভিযান করেছে র‌্যাব ১৪। বৃহস্পতিবার বিকেলে উপজেলার রিমি প্রোডাক্ট, বর্নফুল সেমাই ও বনফুল (নকল) সেমাই নামের তিনটি প্রতিষ্ঠানে জরিমানা ও একটি নকল সেমাইয়ের কারখানা সিলগালা করে ভ্রাম্যমান আদালত। এসময় নকলা উপজেলায় বর্নফুল সেমাই বিক্রিতে নিষেধাজ্ঞাও করা হয়েছে।

র‌্যাব-১৪ এর এএসপি সবুজ রানা জানান, গোপন তথ্যের ভিত্তিতে নকলা উপজেলার চারটি নকল জুস, কয়েল, সেমাই ও বেবি ফুড তৈরীর কারখানায় অভিযান চালায় র‌্যাব ১৪ এর একটি দল। পরে রিমি প্রোডাক্টের মালিককে একলাখ ও বর্নফুল সেমাই কারখানার তিন মালিককে দেড় লাখ টাকা জরিমানা ও কারখানা সিলগালা করা হয়েছে। পরে সকলের উপস্থিতিতে জব্দকৃত সেমাই আগুনে পুড়িয়ে ধংস করা হয়েছে।

নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান বলেন, নকলায় রিমি প্রোডাক্ট নামের একটি প্রতিষ্ঠানের মালিক সোহেল রানা মিজানকে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩,৫২ ও ৫৩ ধারায় এক লাখ ও বর্নফুল সেমাইয়ের নকল প্রতিষ্ঠানের আঙ্গুর মিয়া, আব্দুল জলিল ও আলমগীর হোসেনকে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় দেড় লাখ টাকা জরিমানা ও সেমাইয়ের কারখানা সিলগালা করে বন্ধ করে দেয়া হয়েছে। জনস্বার্থে আমাদের এই অভিযান অব্যাহত থাককে।
অভিযানে র‌্যাব-১৪ এর এএসপি সবুজ রানা, সহকারী কমিশনার (ভূমি) কাওসার আহমেদ, নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান উপস্থিত ছিলেন।