নকলায় হেফাজত ইসলামের এক সদস্য গ্রেফতার

1037

স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলায় আসাদুজ্জামান মানিক (২৬) নামে এক হেফাজত ইসলামের সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দিবাগত রাতে তাকে নকলা উপজেলার বারমাইসা নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মানিক ওই এলাকার ইসলাম আলীর ছেলে।

নকলা থানার সূত্রে জানায়, ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে সফর উপলক্ষে হেফাজতে ইসলাম বায়তুল মোকারমে নাশকতার ঘটনা ঘটায়। ওই সময় আসাদুজ্জামান মানিক অংশগ্রহণ করে। পরে ওই দিনই পুলিশ বাদী হয়ে পল্টন থানায় মামলা দায়ের করেন। মামলা নং- ৫৭। এরপর সে আত্মগোপনে থাকলেও থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. আবু বক্কার সিদ্দিক সঙ্গীয় ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান চালিয়ে তাকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে এবং পল্টন থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

স্থানীয় সূত্রে জানাযায়, নকলা বারমাইসা দাখিল মাদরাসা থেকে ২০১৩ সালে দাখিল ও শাহরিয়া ফাযিল মাদরাসা থেকে ২০১৫ আলীম পাশ করেন। পরে তিনি জামালপুরের এমএম আলী কলেজে অনার্সে ভর্তি হন এবং করোনার জন্য প্রতিষ্ঠান বন্ধ থাকায় সে ঢাকায় চলে যান।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান গ্রেফতারের সত্যত্যা নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মানিক স্বীকার করেন ওই দিন সে বায়তুল মোকারমে হেফাজতের আন্দোলনে অংশ গ্রহন করেন এবং সেখানে সে আহত হন। পরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসার জন্য গেলে ঘটনার বিষয় জানাজানি হয়ে যাবে বলে সেখান থেকে চলে আসে। পরে সংবাদ পেয়ে তার ভাই ময়মনসিংহের একটি হাসপাতালে তার চিকিৎসার কাজ সম্পন্ন করেন। তার শরীরের বিভিন্ন জায়গাতে আঘাতে চিহ্ন রয়েছে। আমরা মানিককে পল্টন থানা পুলিশের কাছে বুঝিয়ে দিয়েছি। পরবর্তী আইনী ব্যবস্থা তারা নিবেন।