নকলা অদম্য মেধাবী সংস্থা’র ৪৩ তম হুইল চেয়ার বিতরণ

34

স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলায় স্বেচ্ছাসেবি সংগঠন ‘নকলা অদম্য মেধাবী সংস্থা’র পক্ষ থেকে প্রতিবন্ধীদের হুইল চেয়ারের বিতরণ কর্মসূচির আওতায় রোববার (১১ এপ্রিল) ৪৩ তম হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। উপজেলার গনপদ্দী ইউনিয়নের খারজান এলাকার প্রতিবন্ধী আরমান আলীকে (১৩) কে এই ৪৩ তম হুইল চেয়ারটি বিতরণ করা হয়। সে ওই এলাকার এলাকার আব্দুর রহমানের ছেলে।

স্থানীয়সূত্রে জানাযায়, আরমান আলী জন্ম থেকে প্রতিবন্ধী হওয়ায় জীবনের ১৩ টি বছর অসহায়ভাবে কাটাতে হয়েছে। মায়ের কোল অথবা অন্য কারো সাহায্যই ছিলো আরমানের শেষ ভরসা। নিজের চলাচলের জন্য তীব্র ইচ্ছা বা বাইরের জগৎটাকে নিজ ক্ষমতায় দেখার প্রচুর আগ্রহ থাকার পরও শারীরিক প্রতিবন্ধকতার কাছে হেরে যেতে হয়েছে বার বার। অপরদিকে নিজে দারিদ্রতা কাছে হেরে গিয়ে নিশ্চুপ থেকেছেন আরমানের বাবা কৃষক আব্দুর রহমান। একদিকে ছেলে প্রতিবন্ধীতা অপরদিকে নিজের অসুস্থতা আর সবশেষে দারিদ্রতার কড়ালগ্রাস হয়তো তাকে নিশ্চুপ থাকতে বাধ্য করেছে। তাই হয়তো সামর্থ্য হয়ে উঠেনি ছেলেকে একটি হুইল চেয়ার কিনে দেওয়ার।

সংগঠনটির সভাপতি শফিকুল ইসলাম শফিক ও সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন বলেন, আমরা সবসময় অসহায়দের পাশে থাকি। এর আগেও আমরা আরো ৪২জন প্রতিবন্ধীকে ৪২টি হুইল চেয়ার দিয়েছি। আরমান আলীকে দেওয়া হলো ৪৩ তম হুইল চেয়ার। ‘নকলা অদম্য মেধাবী সহায়তা সংস্থা’র নির্বাহী পরিচালক প্রবাসী আবু শরীফ কামরুজ্জামান সাহেবের দিক নির্দেশনা পরামর্শে আমরা আমরা এই সংগঠনের মাধ্যমে অসহায় প্রতিবন্ধীদের পাশে দাড়াতে পাচ্ছি। তবে আমাদের পাশাপাশি সরকারের সহযোগিতাসহ সমাজের বিত্তবানদের সহযোগিতা ও সহায়তা কামনা করছি।