গনপরিবহনে স্বাস্থ্যবিধি মানাতে আজ থেকে মাঠে নেমেছে নকলা ট্রাফিক বিভাগ

58

শফিউল আলম লাভলু: করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘মাস্ক পরার অভ্যাস, কোভিডমুক্ত বাংলাদেশ’ শ্লোগানে দেশব্যাপী উদ্বুদ্ধকরণ বিশেষ কর্মসূচি নিয়েছে পুলিশ। তার ধারাবাহিকতায় আজ বুধবার (৩১ মার্চ) সকাল থেকে মাঠে নামছে নকলা-নালিতাবাড়ীর ট্রাফিক জোন।

 

সারা দেশে গণপরিবহনে ভাড়া ৬০ শতাংশ বেড়ে গেছে।সামাজিক দূরুত্ব বজায় রেখে প্রতি সিটে একজন করে যাত্রী বহন করতে পারবে গণপরিবহনে।আজ সকালে গণপরিবহনে দেখা গেছে শেরপুরের নকলা ট্রাফিক বিভাগের উপস্থিতি।গণপরিবহনগুলো সরকারের নির্দেশনা মেনে রাস্তায় চলছে কিনা তা মনিটরিং করছেন নকলা-নালিতাবাড়ি ট্রাফিক জোনের পুলিশ পরিদর্শক (টিআই) শাহাবউদ্দিন। গনপরিহনগুলো স্বাস্থ্যবিধি মেনে ও সরকারের নির্ধারিত ভাড়া ও আসন সংখ্যায় যাত্রী পরিবহন করতে দেখা গেছে। সরকারি নির্দেশনার বাহিরে অতিরিক্ত ভাড়া নেওয়ার ব্যাপারে যাত্রীদের কাছ থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি।

 

এসময় তিনি পরিবহন চালকসহ যাত্রীদের করোনা ভাইরাসের ২য় ধাপের ভয়াবহতা সম্পর্কে অবহিত করেন এবং সামাজিক দূরুত্ব ও নিয়মিত মাস্ক পরিধান করলেই রক্ষা পাওয়া যাবে এই ভাইরাস থেকে এ বিষয়ে সচেতন করেন এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করেন।

 

নকলা-নালিতাবাড়ি ট্রাফিক জোনের পুলিশ পরিদর্শক (টিআই) শাহাবউদ্দিন সাংবাদিকদের বলেন, সরকারের নির্দেশনা পালন করতে আমরা সকাল থেকেই কাজ করছি মাঠে। গনপরিবহনগুলো নির্দেশনা মানছে কিনা তাও মনিটরিং করছি। গনপরিবহসহ যাত্রীরাও সরকারের নির্দেশনা মেনে চলাচল করছেন। স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলকে উৎসাহিত করতেছি। আমরা আকস্মিকভাবে বর্তমানে করোনা সংক্রমণে ঊর্ধ্বগতি লক্ষ্য করছি। আমরা চাই না, অনাকাঙ্ক্ষিতভাবে কেউ অসুস্থ হোক অথবা কারো মৃত্যু হোক। এজন্য করোনা মোকাবেলায় প্রত্যেককে ঘর থেকে বের হওয়ার সময় অবশ্যই মাস্ক পরতে ভুলে না যাওয়ার জন্য সকলের প্রতি আন্তরিক অনুরোধ রইল। 

 

এছাড়া, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতেও অনুরোধ করেন তিনি। তিনি বলেন, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে আমাদের সকলকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে।