বিজিবি ৯৫তম ব্যাচের সকলকে পেছনে ফেলে শ্রেষ্ঠ ফায়ারা হলেন নকলার বিথী

3

নকলা প্রতিনিধি: বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির নতুন সৈনিকদের ৯৫তম ব্যাচ রিক্রুট মৌলিক প্রশিক্ষণে (১৪ জুন থেকে ৫ ডিসেম্বর) ফায়ারিং-এ শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌবর অর্জন করেছেন শেরপুর জেলার নকলা উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের হুজুরীকান্দা গ্রামের হাসিনা আক্তার বিথী। বিথী হুজুরীকান্দা গ্রামের আনিসুর রহমানের মেয়ে।

হাসিনা আক্তার বিথী ৬ মাসের এ প্রশিক্ষণ গ্রহণের পর বিজিবি সদস্য হিসেবে কর্ম জীবন শুরু করেছেন। সে বর্তমানে জকিগঞ্জ ব্যাটালিয়নে (১৯ বিজিবি) কর্মরত। নকলার মেয়ে ২০ বছর বয়সী বিথী ২ হাজার ৫২৪ জন নারী-পুরুষ প্রশিক্ষণার্থীকে পেছনে ফেলে ৯৫তম ব্যাচ রিক্রুট মৌলিক প্রশিক্ষণে শ্রেষ্ঠত্ব অর্জন করেন। হাসিনা আক্তার বিথী আবারও প্রমান করলেন, নারীরা আর পিছিয়ে নেই।

জানা গেছে, বিথী ২০০১ সালের ২২ ফেব্রুয়ারি উজেলার হুজুরীকান্দা গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পরিবারে বাবা-মাসহ এক ভাই ও এক বোন রয়েছেন। তিনি ২০১৭ সালে চরমধুয়া আদর্শ বিদ্যা নিকেতন থেকে এস.এস.সি পরীক্ষায় মানবিক শাখায় অংশ গ্রহন করে জিপিএ ৩.৯১ এবং চৌধুরী ছবরুননেছা মহিলা কলেজ থেকে ২০১৯ সালে এইচ.এস.সি (মানবিক) পরীক্ষায় জিপিএ-২.৭৫ পেয়ে উত্তীর্ণ হন।

হাসিনা আক্তার বিথী বলেন, কঠোর পরিশ্রম ও দায়িত্ব নিয়ে যে কোন কাজ করলে তাতে সফলতার সহিত শ্রেষ্ঠত্ব অর্জন করা সম্ভব। তাছাড়া সর্বোচ্চ সফলতা অর্জনের ক্ষেত্রে মনে-প্রাণে দৃঢ় বিশ্বাস ও কাজের প্রতি গভীর মনোযোগ থাকা জরুরি বলে তিনি মনে করেন।