শ্রীবরদীতে অপরাধ রোধে লোকাল বয়েজ এর আলোচনা সভা

54

নিজস্ব সংবাদদাতা: শেরপুরের শ্রীবরদীতে উপজেলা জুড়ে অপরাধ প্রতিরোধে নাগরীকের করণীয় শীর্ষক সচেতনতামূলক আলোচনা সভা আয়োজনের কর্মসূচি হাতে নিয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ” লোকাল বয়েজ ” ও মানবাধিকার সংস্থা – ” আমাদের আইন ” শ্রীবরদী উপজেলা শাখা।

শুক্রবার সন্ধ্যায় কর্মসূচির প্রথম আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়েছে পৌর এলাকার পূর্ব ছনকান্দা ঈদগাহ মাঠে। সামাজিক অপরাধ প্রতিরোধে সাধারণ জনগনের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এরুপ আলোচনাসভা আয়োজনের ভূয়সী প্রশংসা করেছে উপস্থিত সবাই। নারী ও শিশু নির্যাতন, ইভটিজিং, মাদক , চুরি-ডাকাতি রোধে পুলিশের সাথে সাধারণ জনগণের মেলবন্ধন তৈরীর পাশাপাশি সামাজিক ঐক্যবদ্ধতার কথা তুলে ধরেন বক্তারা ।

সচেতনতামূলক এই সভায় জনগণের কল্যাণে বিট পুলিশিং নিয়ে বক্তব্য প্রদান করেন শ্রীবরদী থানার এস.আই মোঃ সুমন এবং এ.এস.আই মোঃ রবিউল। সাম্প্রতিক সময়ে শ্রীবরদীতে ঘটে যাওয়া বেশ কিছু আলোচিত ঘটনার উপর আলোকপাত করে বক্তারা সামাজিক ঐক্যবদ্ধতা সৃষ্টি ও সচেতনতা সৃষ্টির বিকল্প নেই বলে মত প্রকাশ করেন।

স্বেচ্ছাসেবী সংগঠন লোকাল বয়েজ এর পরিচালক ও মানবাধিকার সংস্থা ” আমাদের আইন ” শ্রীবরদী উপজেলা শাখার সাধারণ সম্পাদক এ.জেড রুমান বলেন – অপরাধ প্রতিরোধে অবশ্যই আমাদের সামাজিকভাবে ঐক্যবদ্ধ হতে হবে, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ন্যাক্কারজনক ঘটনাগুলো আমাদের স্তম্ভিত করে দিয়েছে, এই ধরনের ঘটনার সম্মুখীন যেন আর না হতে হয় সেজন্য সচেতনতা সৃষ্টি আবশ্যক এবং এক্ষেত্রে ভুমিকা রাখা আমাদের দায়িত্বের মধ্যে পড়ে, ঘটনাগুলোর ক্ষেত্রে শ্রীবরদী থানা পুলিশের দ্রুত পদক্ষেপ সর্বোপরি পুলিশের ভুমিকাতে আমরা সাধুবাদ জানাই, পুলিশ জনগণের মেলবন্ধনে অপরাধমুক্ত সমাজ নিশ্চিত হোক এটাই প্রত্যাশা।

শ্রীবরদী লোকাল বয়েজ এর ছাত্রকল্যাণ শাখার সমন্বয়কারী শিমুল আকন্দর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সেক্রেটারি আসাদুজ্জামান, স্থানীয় সমাজকর্মী এহসানুল হক মিনাল, বানিবাইদ স্কুলের সহকারি শিক্ষক মোঃ ইজ্জত আলী, এনজিও কর্মকর্তা আতাউর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আরিফ হোসেন, সমাজকর্মী হাজ্জাজ বিন মারুফ, ইনসাফ সমবায় সমিতির সভাপতি লিটন, মাওলানা মোঃ মকবুল হোসেন, সাবেক কাউন্সিলর ফারুক হোসেন, বিতার্কিক ফুয়াদ হাসান প্রমুখ। অনুষ্ঠানে নানাবিধ বিষয়ে মত প্রকাশ করে লোকাল বয়েজের ছাত্রকল্যাণ শাখার সদস্যবৃন্দরা ।