নকলায় এলজিইডির গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন

66

নকলা প্রতিনিধি: ‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এ শ্লোগানের বাস্তব প্রতিফলন ঘটানোর লক্ষ্য নিয়ে শেরপুরের নকলায় উদ্বোধন করা হলো ‘গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর-২০২০’। আজ (২১ অক্টোবর) বুধবার পৌর শহরের গড়েরগাও মোড় হইতে তারাকান্দা বাজার পর্যন্ত সড়ক সংস্কারের মাধ্যমে সংস্কার মাসের উদ্বোধন করা হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নকলা উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মো. রফিকুল ইসলাম সোহেল, উপ-সহকারী প্রকৌশলী আজিজুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নকলা উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ বলেন, নির্মাণ সামগ্রী, আধুনিক প্রযুক্তি এবং জবাবদিহিতা এবং সুপারভিশন নিশ্চিত করার কারনে সুফল পাওয়া যাচ্ছে। জাতির জনকের জন্মশত বার্ষিকী উপলক্ষে দেশব্যাপী অক্টোবর মাসকে গ্রামীন সড়ক সংস্কার মাস হিসেবে পালন লক্ষ্যে আমরা এ উপজেলায় সংস্কার কাজ করবো। রাস্তা, সেতু নির্মাণ এবং রক্ষণাবেক্ষণসহ যে কাজই হোক না কেন তা অবশ্যই মানসম্মত ও টেকসই হতে হবে।

তিনি আরো বলেন, শহরের সব সুযোগ-সুবিধা গ্রামগঞ্জে পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার “আমার গ্রাম, আমার শহর” এর পরিকল্পনা প্রণয়ন করেছে। এটি বাস্তবায়িত হলে নগর এবং গ্রামের বৈষম্য দূর হবে। জাতির পিতার জন্মশত বার্ষিকী পালনের অংশ হিসেবে নকলা উপজেলায় অক্টোবর মাসকে সড়ক সংস্কার মাস হিসেবে পালন করছি। এ কাজ বাস্তবায়নের জন্য আমাদের ভ্রাম্যমান রক্ষনাবেক্ষন দল দ্বারা কার্যক্রম পরিচালিত হবে।

এসময় অন্যানদের মধ্যে স্থানীয় সাংবাদিকরাসহ উপজেলা প্রকেীশলী কার্যালয়ের অফিস সহকারী মো.আনিছুর রহমান, কার্যসহকারি মো. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।