ময়মনসিংহ শিক্ষা বোর্ডের উদ্যোগে নকলা উপজেলায় বৃক্ষ রোপন

3

নকলা প্রতিনিধি: শেরপুর জেলার নকলা উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী-২০২০ উপলক্ষে সারাদেশে জাতীয় বৃক্ষ রোপন কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে উপজেলার ঐতিহ্যবাহী গনপদ্দী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহ-এর উদ্যোগে ও সার্বিক সহযোগিতায় এবং গনপদ্দী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে সফল ভাবে এ কর্মসূচি পালন করা হয়। এ দিন বিদ্যালয় প্রাঙ্গনে বনজ, ফলজ ও ঔষুধিসহ বিভিন্ন জাতের গাছের চারা রোপন করা হয়েছে।

বৃক্ষ রোপনের সময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহ-এর সম্মনিত চেয়রম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল, কলেজ শাখার পরিদর্শক কামাল হোসেনসহ আরও এক মহিলা কর্মকর্তা, গনপদ্দী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ (এসএমসি) এর সদস্য ওবায়দুল হাসান পল্লব, ফাইজুল হক ও মঞ্জুরুল হাসান লাঞ্জু, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজমুল ইসলাম, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক ও সহকারী শিক্ষক মিজানুর রহমান, বানেশ্বরদী খন্দকার পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুল ইসলাম, পিপড়িকান্দী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলামসহ বিদ্যালয় পরিচালনা পরিষদ (এসএমসি) সদস্য, স্থানীয় শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার গন্যমান্যরা উপস্থিত ছিলেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শিক্ষা বান্ধব বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার আহ্বানে মুজিব শতবর্ষ-২০২০ উপলক্ষে সারাদেশে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে উপজেলার একমাত্র ঐতিহ্যবাহী গনপদ্দী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহ-এর উদ্যোগে ও সার্বিক সহযোগিতায় এ কর্মসূচি পালন করা হয় বলে জানান গনপদ্দী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজমুল ইসলাম। তিনি বলেন, ‘গাছ আমাদের জীবনের প্রকৃত বন্ধু। কোথাও পরিত্যক্ত ও ফাঁকা জায়গা থাকলে সেখানে গাছ লাগালে, সেসব গাছ একসময় পরিবেবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নতি সাধনে সহায়ক হবে; এতে কারও কোন প্রকার সন্দেহ তাকার কথা নয়। তাই গাছের চারা লাগিয়ে পরিচর্যা করার মাধ্যমে গাছ গুলোকে বড় করে তুলা আমাদের সকলের নৈতিক দায়িত্ব।