বিসিআইসি সার ডিলার বাদশা চেয়ারম্যান আর নেই

31

নিজস্ব প্রতিবেদক : শেরপুর জেলার সদর উপজেলার ৯নং চরমোচারিয়া ইউনিয়নের নলবাইদ গ্রামের মরহুম ছাদেক আলীর বড় ছেলে কামারেরচর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী বিসিআইসি সার ডিলার চরমোচারিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব বদিউজ্জামান বাদশা আর নেই। তিনি ৩০ আগস্ট রোববার রাত সাড়ে আটটায় কামারেরচর বাজার শাহী জামে মসজিদে এশার নামাজের ফরজ নামাজ আদায় শেষে মসজিদেই ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ৩১ আগস্ট সোমবার সকাল এগারটায় কামারেরচর পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে অংশগ্রহণ করে মরহুমের রূহের মাগফিরাত ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বক্তব্য রাখেন ময়মনসিংহ মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. একেএম আবুল হোসাইন, শেরপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, শেরপুর জেলা পরিষদ এর ১নং প্যানেল চেয়ারম্যান এসএম সাব্বির আহমেদ খোকন, ৯নং চরমোচারিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. খোরশেদুজ্জামান, ৮নং লছমনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও শেরপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. মিনহাজ উদ্দিন মিনাল, বাংলাদেশ জাতীয় পার্টি শেরপুর জেলা শাখার সভাপতি এমএ রশিদ বিএসসি, চরমোচারিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম শিপন, শেরপুর সরকারী কলেজের সাবেক ভিপি এসএম শহিদুল ইসলাম, কামারের চর পাবলিক উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র সহকারী শিক্ষক আলহাজ্ব মোহাম্মদ আলী জিন্নাহ, বর্তমান প্রধান শিক্ষক হাফিজুর রহমান দুলাল, সাবেক ব্যাংক কর্মকর্তা আশরাফ হোসেন, ৯নং চরমোচারিয়া ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান এমদাদুল হক মাঠু।

জানাজার নামাজ শেষে নলবাইদ সুতারপাড়া কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে, জামাতা ও নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। প্রয়াত বাদশা চেয়ারম্যান জীবদ্দশায় অনেক ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় নিয়োজিত ছিলেন। তিনি তার গ্রামের বাড়ী নলবাইদ সুতারপাড়ায় মসজিদ, মাদরাসা, ঈদগাহ মাঠ ও সার্বজনীন কবরস্থান প্রতিষ্ঠা করে গেছেন। তিনি কামারের চর কলেজের প্রতিষ্ঠাতা সদস্য থেকে কলেজ প্রতিষ্ঠা ও পরিচালনার ক্ষেত্রে সার্বিক সহযোগিতা করেছেন। এছাড়াও তিনি মৃত্যুকালীন সময় পর্যন্ত কামারেরচর বাজার শাহী জামে মসজিদের সভাপতির দায়িত্ব পালন করে গেছেন।

তার মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মহান জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, সাবেক এমপি শাহ মো. রফিকুল বারী চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ইলিয়াছ উদ্দিন, মো. ছানুয়ার হোসেন ছানু, দৈনিক তথ্যধারা সম্পাদক মো. জাহাঙ্গীর আলম খান এটম, শেরপুর জেলা যুবলীগের সভাপতি কামারেরচর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, শেরপুর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, চরমোচারিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. হাতেম আলী, শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি শাকিল চৌধুরী, দৈনিক তথ্যধারা ব্যবস্থাপনা সম্পাদক ও বেসরকারী সংস্থা ক্যাপ’র নির্বাহী পরিচালক নূর মোহাম্মদ, দৈনিক তথ্যধারা’র চীফ রিপোর্টার ও জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা শাখার সভাপতি আছাদুজ্জমান মোরাদ প্রমুখ।

উল্লেখ্য, মরহুমের অছিয়ত মোতাবেক একটি মাত্র জানাজা নামাজে ইমামতি করেন আলহাজ্ব হযরত মাওঃ মো. আজিজুর রহমান।