ঝিনাইগাতীতে গ্রেনেড হামলার ১৬তম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

38

হারুন অর রশিদ দুদু : শেরপুর জেলার ঝিনাইগাতীতে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ২০০৪ সালের ভয়াল ২১ আগষ্ট পৃথিবীর ইতিহাসে সবচেয়ে ভয়াবহ গ্রেনেড হামলার ১৬তম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২১ আগষ্ট শুক্রবার বিকেল ৪টায় ঝিনাইগাতী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ঝিনাইগাতী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএমএ ওয়ারেজ নাইমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী বিশ্বজিত রায়, নলকুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সা, তাঁতীলীগের আহবায়ক আমিরুল ইসলাম ও আওয়ামী নেতা উমর আলী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বিএনপি জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের আজকের ঐদিনে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামীলীগের সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে তৎকালীন বিএনপি জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে গ্রেনেড হামলা চালানো হয়। তাদের উদ্দেশ্যে ছিল আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণে মেরে ফেলে এই দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করে দেয়ার। কিন্তু ঐদিন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী মহিলা আওয়ামীলীগের তৎকালীন সাধারণ সম্পাদক বেগম আইভি রহমানসহ ২৪জনকে জীবন দিতে হয়েছিল। বক্তারা আরো বলেন এখনো অনেক নেতারা শরীরে গ্রেনেডের স্প্রিন্টার নিয়ে বেঁচে থাকলে ও তাদের যন্ত্রনার যেন শেষ নেই। অবিলম্বে এই ভয়াবহ গ্রেনেড হামলার সাথে জড়িত সকল অপরাধীকে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের জন্য সরকারের নিকট জোর দাবী জানান। পরে উপস্থিত নেতৃবৃন্দরা ২১ আগষ্টের গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।