বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এঁর জন্মদিবস উপলক্ষে সেলাই মেশিন বিতরণ

21

মো. মোশারফ হোসাইন: ‘শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা’ এ শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় শেরপুর জেলার নকলা উপজেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এঁর জন্মদিবস উদযাপন উপলক্ষে ৮ আগস্ট শনিবার দুঃস্থ ও অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে।

‘বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক’ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯০তম জন্মদিবস উদযাপন উপলক্ষে নকলা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ করা হয়।

নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নকলা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

এসময় অন্যান্যদের মধ্যে সহকারী কমিশনার (ভূমি, সদ্য পদায়ন প্রাপ্ত ইউএনও) তাহমিনা তারিন, নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন শাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আম্বিয়া খাতুন ও প্রচার-প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার, নকলা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, উপজেলা বিভিন্ন দপ্তর কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এসময় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯০ তম জন্মদিবস উদযাপন উপলক্ষে উপজেলার দুঃস্থ ও অসহায় ৬ জন নারীকে স্বাবলম্বীর জন্য প্রত্যেককে একটি করে সেলাই মেশিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ৪ জন নারীকে ২ হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করা হয়।