শেরপুর প্রতিদিন ডট কম

Home জাতীয় সংসদ নির্বাচনের পূর্ণ প্রস্তুতি নিচ্ছি : রওশন এরশাদ
সংসদ নির্বাচনের পূর্ণ প্রস্তুতি নিচ্ছি : রওশন এরশাদ

সংসদ নির্বাচনের পূর্ণ প্রস্তুতি নিচ্ছি : রওশন এরশাদ

আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেছেন সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্টপোষক রওশন এরশাদ। তিনি জানান, আগামী নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় সংসদের ২৪তম অধিবেশনের সমাপনী ভাষণে রওশন এরশাদ এ কথা বলেন।

বিরোধী দলীয় নেতা বলেন, জাতীয় পার্টি সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য পূর্ণ প্রস্তুতি নিচ্ছে। জাতীয় পার্টি তার প্রতিষ্ঠালগ্ন থেকেই সকল জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করেছে। তারা গণতান্ত্রিক ধারায় বিশ্বাস করে বলেই কখনোই নির্বাচন বয়কট করেনি।

রওশন এরশাদ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করে সাইবার নিরাপত্তা আইন করা হলেও উদ্বেগ কাটেনি। ইতোমধ্যে এটি পাশ হয়েছে। তার আগে সাংবাদিক, আইনজীবী, মানবাধিকারকর্মী ও নাগরিক সমাজের মতামত নেওয়া যেত। অংশীজনদের সঙ্গে আলোচনার সুযোগ এখনো শেষ হয়ে যায়নি।

একইসঙ্গে জাতীয় ও আন্তর্জাতিক সম্প্রদায়কে সম্মান দিয়ে এই উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তিনি।

রওশন এরশাদ বলেন, করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে অনেক কিছুর দাম বেড়েছিল। কিন্তু, বিশ্ব বাজারে এখন দাম কমেছে। দেশে নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় টিসিবির লাইন তীব্র, এটা এখন সাধারণ চিত্র। এখানে যুক্ত হচ্ছে মধ্যবিত্ত। প্রবৃদ্ধি বাড়াতে পদক্ষেপ এবং সামাজিক সুরক্ষা কর্মসূচি নেওয়া জরুরি। না হলে মানুষের ওপর চাপ আরও বাড়বে, অস্থিরতা তৈরি হবে।

বিশ্ববাজারের দোহায় দিয়ে অর্থনীতির সংকটের কথা বলার অবকাশ এখন নেই বলেও উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, দেশে ডলার সংকট দীর্ঘদিনের। অনিয়মের কারণে ব্যাংক খাত বারবার আলোচনায় আসছে। ডলার সংকট কাটাতে উদ্যোগ নেওয়া জরুরি।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 × 4 =