শেরপুর প্রতিদিন ডট কম

Home খেলাধুলা এশিয়া কাপে সবার শীর্ষে শান্ত-তাসকিন
এশিয়া কাপে সবার শীর্ষে শান্ত-তাসকিন

এশিয়া কাপে সবার শীর্ষে শান্ত-তাসকিন

এশিয়া কাপের সুপার ফোর থেকে কার্যত বিদায় হয়েছে বাংলাদেশের। ‌‘যদি-কিন্তু’র হিসেব মেলাতে পারলে ফাইনালে খেলারও সম্ভাবনা রয়েছে তাদের। সুপার ফোরের শেষ ম্যাচে টাইগাররা আগামী ১৫ সেপ্টেম্বর ভারতের মুখোমুখি হবে। ইনজুরির কারণে এবারের আসর থেকে ছিটকে যাওয়া নাজমুল হোসেন শান্ত এখনও রান সংগ্রাহকের তালিকার শীর্ষে রয়েছেন। মাত্র ২ ম্যাচ খেলেছিলেন এই বাঁ-হাতি। উইকেট শিকারের তালিকায় শীর্ষে আছেন বাংলাদেশি পেসার তাসকিন আহমেদও।

চলমান এই টুর্নামেন্টের গ্রুপপর্বে শ্রীলঙ্কার বিপক্ষে ৮৯ রানের পর আফগানিস্তানের বিপক্ষে শান্ত করেন ১০৪ রান। আর এই দুই ম্যাচ খেলেই ১৯৩ রান নিয়ে এখনও তালিকার শীর্ষে অবস্থান করছেন শান্ত। হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ায় পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ম্যাচে বাঁ-হাতি এই ব্যাটারকে দেখা যায়নি।

ব্যাটারদের তালিকায় শান্তর পরই অবস্থান পাকিস্তানি অধিনায়ক বাবর আজমের। বর্তমানে ওয়ানডের শীর্ষ এই ব্যাটার চলমান আসরে ৪ ম্যাচে ১৭৮ রান করেছেন। এছাড়া তালিকার তিন নম্বরে রয়েছেন লঙ্কান ব্যাটার সাদিরা সামারাবিক্রমা (১৫০ রান)। লঙ্কান এই ব্যাটার দারুণ ধারাবাহিক ফর্ম দেখিয়ে চলেছেন।

সেরা রান সংগ্রাহকের তালিকায় পাঁচে আছেন বাংলাদেশের হয়ে দুই ম্যাচে মেকশিফট ওপেন করা মেহেদী হাসান মিরাজ (১৪৫ রান)। তার চেয়ে সামান্য এগিয়ে থাকা লঙ্কান ব্যাটার কুশল মেন্ডিস (১৪৭ রান) আছেন চারে।

সর্বোচ্চ রানের মতো সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায়ও আছেন বাংলাদেশি বোলার। তবে পাক পেসার হারিস রউফের সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন তাসকিন। ৪ ম্যাচ খেলে রউফের সঙ্গে সমান ৯টি উইকেট নিয়েছেন তিনি। আরেক টাইগার পেসার শরীফুল ইসলাম রয়েছেন সেরা তিনে। টুর্নামেন্টের ৪ ম্যাচে ৭ উইকেট নিয়ে নাসিম শাহ’র সঙ্গে যৌথভাবে অবস্থান শরীফুলের।

এছাড়া যৌথভাবে ৮ উইকেট নিয়ে তাদের আগে অবস্থান লঙ্কান পেসার মাথিশা পাথিরানা ও পাকিস্তানি তারকা শাহিন আফ্রিদির।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

1 × 2 =