শেরপুর প্রতিদিন ডট কম

Home খেলাধুলা অবশেষে পদত্যাগ করলেন রুবিয়ালেস
অবশেষে পদত্যাগ করলেন রুবিয়ালেস

অবশেষে পদত্যাগ করলেন রুবিয়ালেস

খেলোয়াড়কে চুমু দিয়ে বিতর্কের শুরু করেছিলেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। নারী বিশ্বকাপের ফাইনালের মঞ্চে হেনিফার হেরমোসোকে চুমু দিয়ে বসেছিলেন তিনি। এরপর থেকে বারবার বিতর্ক তৈরি হয়েছে তাকে ঘিরে। বরখাস্ত হয়েছেন বিশ্বকাপ জেতানো কোচ হোর্হে ভিলদা। রুবিয়ালেসের সমালোচনায় মুখর ছিলেন স্পেনের সাবেক খেলোয়াড় থেকে শুরু করে দেশটির প্রধানমন্ত্রী পর্যন্ত।

এমনকি চুমুর শিকার হওয়া হেরমোসো তার বিরুদ্ধে ফৌজদারি মামলাও করেছেন। এতসবের মধ্যেও নিজের অবস্থানে অনড় ছিলেন লুইস রুবিয়ালেস। পুরো বিষয়টিকে শেষ মুহূর্ত পর্যন্ত ধোঁয়াশার মধ্যেই রেখেছিলেন তিনি। তবে গতকাল রোববার আকস্মিকভাবেই পদত্যাগ করেন বিতর্কিত এই ব্যক্তি।

সাংবাদিক পিয়ার্স মরগানকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, স্প্যানিশ ফুটবলের পদ থেকে সরে যাচ্ছেন তিনি, ‘আমি আমার কাজ চালিয়ে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ এ সময় রুবিয়ালেস ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি পেদ্রো রোচার কাছে নিজের পদত্যাগপত্র জমা দেওয়ার কথাও উল্লেখ করেন। একইসঙ্গে উয়েফার নির্বাহী কমিটির সহ-সভাপতির পদ থেকেও সরে দাঁড়িয়েছেন রুবিয়ালেস।

জানিয়েছেন, নিজের বাবা এবং মেয়েদের সঙ্গে আলাপ করেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। একইসঙ্গে স্প্যানিশ ফুটবলের স্বার্থ ও নিজের ব্যক্তিত্ব রক্ষা করতেই শেষ পর্যন্ত পদত্যাগ করছেন রুবিয়ালেস।

এর আগে, বিশ্বকাপজয়ী ২৩ ফুটবলারসহ স্পেনের ৮১ জন খেলোয়াড় জানান, রুবিয়ালেস দায়িত্বে থাকলে তারা জাতীয় দলের হয়ে আর খেলবেন না। এসবের পরও দায়িত্ব ছাড়বেন না বলে জানিয়ে আসছিলেন তিনি। অবশ্য শেষ পর্যন্ত মামলার কাজ শুরুর আগেই নিজের জায়গা ছেড়ে দিলেন লুইস রুবিয়ালেস।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two × 2 =