শেরপুর প্রতিদিন ডট কম

Home জাতীয় বড় লোকসানে ইউনিয়ন ক্যাপিটাল
বড় লোকসানে ইউনিয়ন ক্যাপিটাল

বড় লোকসানে ইউনিয়ন ক্যাপিটাল

বড় লোকসানের মধ্যে পড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড। ২০১৯ সাল থেকে লোকসানে থাকা কোম্পানিটির ২০২২ সালে শেয়ার প্রতি লোকসান দাঁড়িয়েছে ১১ টাকা ৯৬ পয়সায়। 

শুধু তাই নয়, ২০২৩ সালে কোম্পানিটির দুই প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৯৭ পয়সা। যা ২০২২ সালের জানুয়ারি থেকে জুন সময়ে ছিল ৪ টাকা ৬৪ পয়সা। অর্থাৎ ২০২২ সালের প্রথম ছয় মাসের তুলনায় ২০২৩ সালের প্রথম ছয় মাসে লোকসান ১ টাকা ৩৩ পয়সা বেড়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, ২০০৭ সালে তালিকাভুক্ত কোম্পানিটির পর্ষদ সভায় জানুয়ারি থেকে ডিসেম্বর ২০২২ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হয়। এরপর সমাপ্ত অর্থবছরে শেয়াহোল্ডারদের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করা হয়।

এতে বলা হয়, বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১১ টাকা ৯৫ পয়সা। যা ২০২১ সালে ছিল ৮ টাকা ৩ পয়সা। লোকসান বাড়ায় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ঋণাত্নক ১৫ টাকা ৮৬ পয়সায়।

ঘোষিত এই সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানি বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। যা পরে জানিয়ে দেবে। তবে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ নভেম্বর।

এদিন চলতি বছরের এপ্রিল থেকে জুন অর্থাৎ ২০২৩ সালের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। প্রতিবেদন অনুসারে কোম্পানির শেয়ার প্রতি লোকসান দাঁড়িয়েছে ৪ টাকা ৪৯ পয়সা। যা ২০২২ সালে ছিল ৩ টাকা ৯৫ পয়সা।

২০২৩ সালে কোম্পানিটির দুই প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৯৭ পয়সা। যা ২০২২ সালের জানুয়ারি থেকে জুন সময়ে ছিল ৪ টাকা ৬৪ পয়সা।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 × two =