শেরপুর প্রতিদিন ডট কম

Home খেলাধুলা মন ভার করে দেশে ফিরেছেন শান্ত
মন ভার করে দেশে ফিরেছেন শান্ত

মন ভার করে দেশে ফিরেছেন শান্ত

এশিয়া কাপ শেষ নাজমুল হোসেন শান্তর, এটি অবশ্য পুরোনো খবর। পায়ের পেশীর ইনজুরিতে আক্রান্ত হয়ে এবারের টুর্নামেন্টকে বিদায় বলতে হয়েছে তার। বুধবার যখন দেশে নেমেছেন, তখন বাংলাদেশ দল পাকিস্তানের বিপক্ষে হারের দ্বারপ্রান্তে। ক্রিকেট ভক্তদের মত করে শান্ত নিজেও হয়ত তখন ভাবছিলেন, তিনি থাকলে খেলার ফলাফল অন্যরকম হলেও হতে পারতো।

এক রাশ মন খারাপ সঙ্গী করে রাত সাড়ে এগোরাটায় বাংলাদেশে এসে পৌঁছেছেন শান্ত। দেশে ফিরে অবশ্য কোনো গণমাধ্যমের মুখোমুখি হননি শান্ত। বিমান বন্দর থেকে বের হয়ে সোজা কালো গাড়িতে করে ছেড়েছেন এয়ারপোর্ট। ইনজুরির কারণে এশিয়া কাপ মিস করে তিনি যে মন থেকেই ভাল নেই, তা যেন বুঝিয়ে দিলেন নিজের আচরণে।

 

অথচ এবারের টুর্নামেন্টে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রান শান্তর। দুই ইনিংস ব্যাট করেছেন। রান ১৯৩। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের বাকি সব ব্যাটার যখন রান তুলতেই দিশেহারা হয়ে ছিল, তখন স্রোতের বিপরীতে দারুণ এক ইনিংস খেলেন শান্ত। তার ১২২ বলে ৮৯ রান দলকে এনে দেয় লড়াইয়ের পুঁজি।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের জয়ের ম্যাচেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল শান্তর। মেহেদী হাসান মিরাজের সঙ্গে বড় জুটি গড়েছেন। করেছেন সেঞ্চুরিও। অথচ টুর্নামেন্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়েই থাকা হলো না তার।

দেশে ফিরে শান্ত কিছুদিন থাকবেন পুনর্বাসন প্রক্রিয়ার। ঘরের মাঠে কিউইদের বিপক্ষে সিরিজেও দেখা যাবে না তাকে। তবে বিশ্বকাপে পুরোপুরি ফিট শান্তকে পাওয়া যাবে বলে আশাবাদী টিম ম্যানেজমেন্ট।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

2 × five =