শেরপুর প্রতিদিন ডট কম

Home আন্তর্জাতিক কথা রাখেনি বিজেপি, দল ছাড়লেন নেতাজির নাতি চন্দ্র বসু
কথা রাখেনি বিজেপি, দল ছাড়লেন নেতাজির নাতি চন্দ্র বসু

কথা রাখেনি বিজেপি, দল ছাড়লেন নেতাজির নাতি চন্দ্র বসু

‘কথা রাখেনি বিজেপি’, এই অভিযোগে দল ছাড়লেন নেতাজি সুভাষ চন্দ্র বসুর নাতি চন্দ্র বোস। বুধবার (৬ সেপ্টেম্বর) দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে চিঠি দিয়ে দলত্যাগের কথা জানিয়েও দিয়েছেন চন্দ্র বোস।

সূত্রের খবর, নাড্ডাকে লেখা চিঠিতে নেতাজির নাতি অভিযোগ করেছেন, বিজেপিতে যোগ দেওয়ার সময় তাকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, নেতাজি সুভাষ চন্দ্র বসু এবং শরৎচন্দ্র বসুর আদর্শ প্রচার করতে দেওয়া হবে। কিন্তু বাস্তবে সেরকম কিছুই হয়নি।

এবিষয়ে সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে চন্দ্র বোসের বক্তব্য, ‘নরেন্দ্র মোদির নেতৃত্বে অনুপ্রাণিত হয়ে ২০১৬ সালে বিজেপিতে যোগ দিয়েছিলাম। আমাকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, নেতাজি সুভাষ চন্দ্র বসু এবং শরৎচন্দ্র বসুর আদর্শ প্রচার করতে দেওয়া হবে। ধর্ম, বর্ণ ও সম্প্রদায় নির্বিশেষে সকল জনগোষ্ঠীকে ভারতীয় হিসাবে একত্রিত করার জন্য বিজেপিতে আজাদ হিন্দ মোর্চা গঠনের পরামর্শ দিয়েছিলাম। কিন্তু বাস্তবে নেতৃত্বের পক্ষে কোনো সাড়া মেলেনি। তাই বিজেপিতে থাকা অর্থহীন। নাড্ডাকে চিঠি দিয়ে দলত্যাগের কথা জানিয়েও দিয়েছিলাম।’

২০১৬ সালের বিধানসভার আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন নেতাজির নাতি চন্দ্র বোস। বিজেপির টিকিটে ২০১৬ সালের বিধানসভা এবং ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও তিনি প্রতিদ্বন্দ্বিতাও করেছিলেন। এমনকি দলে যোগদানের পরই তাকে বঙ্গ বিজেপির সহ-সভাপতি পদেও নিযুক্ত করা হয়েছিল। তবে ২০২০ সালের শেযে সাংগঠনিক রদবদলের পর ওই পদ থেকে বাদ পড়েন তিনি।

যদিও চন্দ্র বসুর দলত্যাগে পশ্চিমবঙ্গ বিজেপিতে কোনো প্রভাব পড়বে না বলেই দাবি দলের একাংশ নেতৃত্বের। দলের পক্ষে পাল্টা দাবি, চন্দ্র বসু শুরু থেকেই নিষ্ক্রিয়।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

14 + 19 =