শেরপুর প্রতিদিন ডট কম

Home খেলাধুলা আইরিশদের বিপক্ষে ওমানের অবিস্মরণীয় জয়
আইরিশদের বিপক্ষে ওমানের অবিস্মরণীয় জয়

আইরিশদের বিপক্ষে ওমানের অবিস্মরণীয় জয়

সাম্প্রতিক সময়ে বেশ ধারাবাহিক আয়ারল্যান্ড। শক্তিমত্তা ও অভিজ্ঞতা বিবেচনায় নিলে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ওমানের বিপক্ষে স্পষ্টতই ফেভারিট ছিল তারা। তবে মাঠের পারফরম্যান্সে চমকে দিল ওমান। আইরিশদের বিপক্ষে অলরাউন্ড নৈপুণ্যে ১১ বল বাকি থাকতেই অবিস্মরণীয় এক জয় তুলে নিল মধ্যপ্রাচ্যের দেশটি।

আয়ারল্যান্ড তো বটেই, টেস্ট খেলুড়ে কোনো দলের বিপক্ষে এটি ছিল ওমানের প্রথম ওয়ানডে জয়। অবিস্মরণীয় জয়ের পথে ব্যাটে-বলে অবদান রেখে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন জিশান মাকসুদ। বল হাতে ১ উইকেট নেওয়া দলটির অধিনায়ক পরে রান তাড়ায় ফিফটির (৫৯) দেখা পেয়েছেন।

 

আজ (সোমবার) বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে জিম্বাবুয়ের বুলাওয়ের অ্যাথলেটিক মাঠে ওমানের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড দল। যদিও শুরুটা বেশ ভালোই করেছিল আইরিশরা। দলের দুই ওপেনার পল স্টার্লিং ও অ্যান্ডি ম্যাকব্রাইন মিলে যোগ করেন ৫১ রান। পরবর্তীতে বিলাল খানের বলে স্টার্লিং ২৩ আর ফয়েজ বাটের বলে ম্যাকব্রাইন ফিরলে বিপদে পড়ে আইরিশরা।

এরপর দ্রুতই বিদায় নিয়েছেন অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। তবে পরবর্তীতে হ্যারি টেক্টর ও লরকান টাকার মিলে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। তবে টাকারকে ফিরে যেতে হয় ২৬ রানে। এরপর টেক্টরের ৫২ এবং জর্জ ডকরেল অপরাজিত ৯১ রানের বড় ইনিংসে শেষ পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮১ রান তোলে আয়ারল্যান্ড।

dhakapost

 

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দলীয় ৯ রানে জাতিন্দার সিংকে হারায় ওমান। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ওমানকে টেনেছেন কাশাফ প্রজাপতি ও আকিব ইলিয়াস।

তবে হাফ সেঞ্চুরির পর ৫২ রানে ফিরেছেনন আকিব। আর কাশাফ ফিরেছেন ৭২ রানে। অধিনায়ক জিসান মাসুদ ৫৯ আর মোহাম্মদ নাদিম ৪৬ রান করে ওমানের ৫ উইকেটের জয় নিশ্চিত করেন। তাতে প্রথমবারের মতো ওয়ানডেতে আয়ারল্যান্ডকে হারাল ওমান।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

19 − one =