শেরপুর প্রতিদিন ডট কম

Home রাজনীতি অগণতান্ত্রিক সরকার গাছকে শত্রু মনে উজাড় করেছে : কাদের
অগণতান্ত্রিক সরকার গাছকে শত্রু মনে উজাড় করেছে : কাদের

অগণতান্ত্রিক সরকার গাছকে শত্রু মনে উজাড় করেছে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, অগণতান্ত্রিক সরকার যখন এসেছে, তখন তারা গাছ উজাড় করেছে, বনজ সম্পদ উজাড় করেছে, বৃক্ষকে শত্রু মনে করেছে। ইকোনমিস্টের সমীক্ষায় বলছে, বসবাস অনুপযোগী রাষ্ট্রের তালিকায় ১৪০ দেশের মধ্যে আমাদের অবস্থান ১৩৭তম। এর মূল কারণ বৃক্ষ নিধন ও নদী দূষণ।

আষাঢ় শ্রাবণ ও ভাদ্র তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (১৫ জুন) সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

তিনি বলেন, আজকে বিশ্ব এক বিপর্যয়কর ভবিষ্যতের দিকে ধাবমান। আমাদের এখানে সবুজ অনেক কমে গেছে। আমাদের বড় জোর ৮ শতাংশ বনভূমি রয়েছে। আজ সারা বিশ্বে সবুজ সংরক্ষণে একটা ক্যাম্পেইন চলছে। দেরিতে হলেও অনেকে নজর দিয়েছেন।

সেতুমন্ত্রী বলেন, কৃষি ঠিক আছে বলে বাংলাদেশ ঠিক আছে। কৃষি বাংলাদেশকে বাঁচিয়ে রেখেছে। কৃষিতে যুগোপযোগী সিদ্ধান্ত  আমাদের নেত্রী বাস্তবায়ন করেছে। কৃষি ঠিক আছে বলে আমরা অনেক গ্রো করেছি।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষক ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nine − eight =