শেরপুর প্রতিদিন ডট কম

Home সারাদেশ শেরপুরে খামার তৈরীর উপকরণ ও পশু খাদ্য বিতরণ
শেরপুরে খামার তৈরীর উপকরণ ও পশু খাদ্য বিতরণ

শেরপুরে খামার তৈরীর উপকরণ ও পশু খাদ্য বিতরণ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: ক্ষুদ্র-নৃগোষ্ঠী সম্প্রদায়ের জীবন মান-উন্নয়নে আওয়ামীলীগ সরকার সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে বলে মন্তব্য করে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান বলেছেন, অনগ্রসর জনগোষ্ঠীকে পেছনে ফেলে রেখে দেশে সুষম ও টেকসই উন্নয়ন সম্ভব নয়। তাই তাদের উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সেই লক্ষ্য নিয়েই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

রোববার (১১জুন) দুপুরে উপজেলা প্রাণি সম্পদ মুক্তমঞ্চে প্রাণি সম্পদ বিভাগ প্রদত্ত উপকারভোগী ২৯২টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে বিনামূল্যে ভেড়া, খামার তৈরীর উপকরণ ও পশুর খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মজিবর রহমান মজনু। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-বগুড়া জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সাজেদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ জামাল সিরাজী, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবু কুমার সাহা, উপজেলঅ ডেইরী এন্ড অনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বদরুল ইসলাম পোদ্দার ববি। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা ফরজানা আক্তার, সিনিয়ন মৎস্য কর্মকর্তা শারমিন আক্তার, আ.লীগ নেতা আবু তালেব আকন্দ, আশরাফুল আলম আইয়ুব খান, পিএসব কোরবান আলী মিলন প্রমূখ বক্তব্য রাখেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. রায়হান পিএ বলেন, অনগ্রসর ক্ষুদ্র-নৃগোষ্ঠীকে প্রশিক্ষণ ও কারিগরি সহায়তার মাধ্যমে দক্ষ মানব সম্পদ তৈরী করতে হবে। এক্ষেত্রে প্রাণি সম্পদ বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তাদের জীবন মান-উন্নয়নে প্রাণি সম্পদ দপ্তর বহুমুখী কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় এই উপজেলায় ক্ষুদ্র নৃগোষ্ঠী ২৯২টি পরিবারের মাঝে বিনামূল্যে ২টি ভেড়া, খামার তৈরীর জন্য ৪টি সিমেন্টের খুটি, ৫টি রাবার ম্যাট, ২ পাতা ঢেউ টিন ও ২৭ কেজি দানাদার খাবার বিতরণ করা হয় বয়ে জানান তিনি।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

twelve − one =