শেরপুর প্রতিদিন ডট কম

Home জাতীয় বরিশালে ফলাফলে এগিয়ে আবুল খায়ের
বরিশালে ফলাফলে এগিয়ে আবুল খায়ের

বরিশালে ফলাফলে এগিয়ে আবুল খায়ের

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ১২৬টি কেন্দ্রের মধ্যে ৩০ কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ এগিয়ে আছেন। দ্বিতীয় অবস্থানে রয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম।

বরিশাল শিল্পকলা একাডেমি থেকে রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবিরের নির্বাচনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন করছেন। সেখান থেকে সোমবার (১২ জুন) রাত পৌনে ৮টা পর্যন্ত ৩০টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। ২০টি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ নৌকা প্রতীকে পেয়েছেন ২০ হাজার ৫৯৭,  ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম হাতপাখা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ২৪০ভোট, জাতীয় পার্টির প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস  লাঙল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৪৬৬ ভোট, জাকের পার্টির প্রার্থী মিজানুর রহমান বাচ্চু গোলাপ প্রতীকে পেয়েছেন ৪১০ ভোট। এ ছাড়াও স্বতন্ত্র মেয়র প্রার্থী আলী হোসেন হরিণ প্রতীকে পেয়েছেন ২৬৮, কামরুল আহসান রুপন টেবিল ঘড়ি প্রতীকে ১৯৬৫ এবং আসাদুজ্জামান হাতি প্রতীকে পেয়েছেন ৭৭ ভোট।

এর আগে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে সকাল ৮টা থেকে ৩০টি ওয়ার্ডের ১২৬টি কেন্দ্রে ইভিএমে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, বরিশাল সিটি কর্পোরেশনে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার  ৪৮৯ জন। এই সিটিতে ৩০টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ভোটকেন্দ্র ১২৬টি, মোট ভোটকক্ষ ৮৯৪টি। সবগুলোতেই সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত ছিল।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eight + 20 =