শেরপুর প্রতিদিন ডট কম

Home খেলাধুলা টেস্ট মুকুট পেতে অস্ট্রেলিয়ার পাহাড় টপকাতে হবে ভারতকে
টেস্ট মুকুট পেতে অস্ট্রেলিয়ার পাহাড় টপকাতে হবে ভারতকে

টেস্ট মুকুট পেতে অস্ট্রেলিয়ার পাহাড় টপকাতে হবে ভারতকে

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ২৪ রানেই দুই ওপেনারকে হারিয়েছিল অস্ট্রেলিয়া। তবে মিডল অর্ডার ব্যাটারদের কল্যাণে ঘুরে দাঁড়ায় অজিরা। শেষদিকে অ্যালেক্স ক্যারি ও মিচেল স্টার্কের দুর্দান্ত ব্যাটিংয়ে বড় সংগ্রহ পায় কামিন্সের দল। অজিদের এই রান পাহাড় টপকে টেস্ট ক্রিকেটের মুকুট পেতে ভারতকে বিশ্বরেকর্ড গড়তে হবে।  

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৪৬৯ রান তুলেছিল অস্ট্রেলিয়া। জবাবে ২৯৬ রানের বেশি করতে পারেনি ভারত। ফলে ১৭৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল অস্ট্রেলিয়া। সেখানে ৮ উইকেটে ২৭০ রান করে ইনিংস ঘোষণা করে অজিরা। এরফলে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৪৪ রানের।

 

৪ উইকেটে ১২৩ রান নিয়ে আজকের দিনের খেলা শুরু করেছিল অস্ট্রেলিয়া। তার সঙ্গে ১ রান যোগ করতেই মার্নাশ ল্যাবুশেনকে হারায় তারা। খুব একটা সুবিধা করতে পারেননি ক্যামেরুন গ্রিনও। তবে দুর্দান্ত ব্যাটিং করেছেন অ্যালেক্স ক্যারি। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি হাতছাড়া করলেও এবার মাইলফলক স্পর্শ করে অপরাজিত ছিলেন ৬৬ রানে।

ক্যারিকে যোগ্য সঙ্গ দিয়েছেন স্টার্ক। মোহাম্মদ শামি-উমেশ যাদবদের গতি আর বাউন্সের সামনে অভিজ্ঞ স্টার্ক যেভাবে ব্যাটিং করেছেন তা নিশ্চিতভাবেই প্রশংসার দাবিদার। তার ৫৭ বলে ৪১ রানের ইনিংস অস্ট্রেলিয়ার বড় সংগ্রহের পথে বেশ কার্যকরী ছিল।

ভারতের হয়ে ৫৮ রানে ৩ উইকেট শিকার করে ইনিংস সেরা বোলার রবীন্দ্র জাদেজা। দুই ইনিংস মিলিয়ে তার নামের পাশে যোগ হয়েছে ৫ উইকেট। ম্যাচে ৫ উইকেট পেয়েছেন মোহাম্মদ সিরাজও।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 − three =