শেরপুর প্রতিদিন ডট কম

Home জাতীয় ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ‘বার্ষিক আইন বক্তৃতা’ অনুষ্ঠিত
ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ‘বার্ষিক আইন বক্তৃতা’ অনুষ্ঠিত

ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ‘বার্ষিক আইন বক্তৃতা’ অনুষ্ঠিত

ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ‘আন্তর্জাতিক আইনি দৃষ্টিকোণ থেকে বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং গণহত্যা’ শীর্ষক বার্ষিক আইন বক্তৃতার আয়োজন করে।

শনিবার ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ‘মঞ্জুর এলাহী’ অডিটোরিয়ামে বক্তৃতা দেন প্রফেসর ড. এম রফিকুল ইসলাম (ইমেরিটাস প্রফেসর, ম্যাককুয়ারি ইউনিভার্সিটি, সিডনি, অস্ট্রেলিয়া)।

 

অধ্যাপক ডক্টর এম রফিকুল ইসলাম তার বক্তৃতায় গণহত্যা ও অন্যান্য আন্তর্জাতিক অপরাধের বিচারের আইনি কাঠামো নিয়ে আলোচনা করেন। পাকিস্তানি সামরিক বাহিনী এবং তাদের সহযোগীদের মাধ্যমে বাংলাদেশে কীভাবে গণহত্যা সংঘটিত হয়েছে তাও তিনি বিভিন্ন আইনি উদাহরণ দিয়ে বর্ণনা করেন। এই ধরনের নৃশংস ঘটনা যাতে আর না ঘটে সেজন্য গণহত্যা নিয়ে গবেষণা করতে ডক্টর রফিকুল ইসলাম শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. জিয়াউলহক মামুন এবং আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ একরামুল হক। অনুষ্ঠানে ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

six + 9 =